Home Business করোনায় আক্রান্ত হা-মীম গ্রুপের এমডি

করোনায় আক্রান্ত হা-মীম গ্রুপের এমডি

অত্যন্ত দুঃখের সাথে জানানো যাচ্ছে যে, হা-মীম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এ কে আজাদ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। গত ২০ মে তিনি সম্মিলিত সামরিক হাসপাতালে প্লাজমা থেরাপি নেন। বর্তমানে তিনি বাসায় চিকিৎসা নিচ্ছেন।

এ কে আজাদ ব্যবসায়ীদের দীর্ঘ সময় ধরে শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি এবং দেশের অন্যতম বৃহৎ শিল্পগোষ্ঠী হা-মীম গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক। বাংলাদেশ চেম্বার অব ইন্ডাস্ট্রিজের (বিসিআই) সা‌বেক সভাপতি হিসেবেও তিনি বর্তমানে বহাল রয়েছেন। এছাড়াও তিনি সমকাল ও চ্যানেল টুয়েন্টিফোরের কর্ণধার হিসেবে রয়েছেন। একই সাথে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতিও তিনি।

দেশের বিশিষ্ট শিল্প উদ্যোক্তা এবং সফল ব্যবসায়ী হিসেবে পরিচিত এ কে আজাদ স্যারের জন্ম ১৯৫৯ সালে ফরিদপুর জেলায়। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফলিত পদার্থ বিজ্ঞান বিভাগ থেকে স্নাতক ডিগ্রি অর্জন করে ব্যবসায় সম্পৃক্ত হন। পাট, বস্ত্র, চা ও তৈরি পোশাক শিল্প ব্যবসায় তিনি দীর্ঘদিন ধরে কর্মরত রয়েছেন।

জানা গেছে, কয়েকদিন আগে করোনায় আক্রান্ত হন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি এ কে আজাদ। পরে শরীরের অবস্থা খারাপ হতে থাকলে ২০ মে তাঁকে প্লাজমা থেরাপি দেওয়া হয়।

এ ব্যাপারে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তররের (আইএসপিআর) পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আব্দুল্লাহ ইবনে জায়িদ বলেন, খুব খারাপ অবস্থায় থাকা করোনা রোগীদের বাঁচাতে আমরা প্লাজমা থেরাপি দিচ্ছি। প্লাজমা থেরাপি একটি কার্যকর থেরাপি। এ থেরাপি দেওয়ার পর রোগীকে সুস্থ হতে দেখা যাচ্ছে।

অক্লান্ত পরিশ্রম ও প্রচেষ্টার মাধ্যমে কর্মসংস্থানসহ জাতীয় অর্থনীতিতে অনন্য অবদান রেখে চলেছেন তিনি। এছাড়া বিভিন্ন সামাজিক ও জনকল্যাণমূলক প্রতিষ্ঠানের সঙ্গে তিনি দীর্ঘদিন যাবৎ সংযুক্ত রয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Post

Most Popular

Related Post

Related from author