Home Campus News নিটারের শিক্ষক - ছাত্র সম্মিলনে হাল্ট প্রাইজের ৩য় লাইভ প্রোগ্রাম অনুষ্ঠিত

নিটারের শিক্ষক – ছাত্র সম্মিলনে হাল্ট প্রাইজের ৩য় লাইভ প্রোগ্রাম অনুষ্ঠিত

গতকাল শুক্রবার, রাত ৮ টায় অনুষ্ঠিত হয়ে গেল হাল্ট প্রাইজ অরগানাইজেশনাল কমিটি কতৃক আয়োজিত স্ট্রিমইয়ার্ড লাইভ সেশনের তৃতীয় পর্ব যেখানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিটারের সম্মানিত শিক্ষক ও হাল্ট প্রাইজ নিটারের উপদেষ্টা জনাব ফরহাদ মাহমুদ স্যার, তিনি নিটারে গণিত বিভাগের প্রভাষক হিসেবে কর্মরত আছেন, এবং অতিথি হিসেবে আরও ছিলেন ইউসুফ জামিল (৮ম ব্যাচ,আইপিই) তিনি হাল্ট প্রাইজ নিটারের ক্যাম্পাস অ্যাম্বাসেডরের দায়িত্বে রয়েছেন । এছাড়াও ছিলেন মোঃ মেহেদী হাসান নিলয় (৯ম ব্যাচ) ও শুভজিত দাস (৯ম ব্যাচ) তারা নিটারে আয়োজিত হাল্ট প্রাইজের অর্গানাইজিং কমিটিতে যথাক্রমে ইভেন্ট কো-অর্ডিনেটরের ও সোস্যালমিডিয়া ম্যানেজারের দায়িত্বে রয়েছেন।
আয়োজিত ঐ অনুষ্ঠানে হোস্ট হিসেবে ছিলেন, মোবাশ্বারা ফারদিন (৯ম ব্যাচ,টেক্সটাইল ডিপার্টমেন্ট) এবং নুসরাত জাহান (৯ম ব্যাচ,ফ্যাশন ডিজাইন এন্ড অ্যাপারেল ইন্জিনিয়ারিং), তাদের যৌথ উপস্থাপনায় পার্টিসিপ্যান্টদের নানা প্রশ্ন ও তার উত্তর সজ্জিত হওয়া সব মিলিয়ে কার্যকরি ও তথ্যবহুল একটি সেশন সুষ্ঠভাবে পরিচালিত হয়।

নিটারে প্রথমবারের মতো আয়োজিত হচ্ছে হাল্ট প্রাইজ তাই সবার কাছে এর গুরুত্ব ও প্রয়োজনীয়তাকে তুলে ধরার লক্ষ্যে এবারের সেশনের মূল বিষয় ছিলো “Why Hult Prize @Hult-103”
উক্ত সেশনে আমন্ত্রিত অতিথি জনাব ফরহাদ মাহমুদ স্যার নিটারে হাল্ট প্রাইজ প্রোগ্রাম আয়োজনের এ উদ্যোগকে সাধুবাদ জানান একইসাথে এরকম আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশগ্রহনের গুরুত্ব তুলে ধরেন।নিটারের স্টুডেন্টরা এখন এ ধারার সাথে ক্রমেই পরিচিত হয়ে উঠছে এবং নিজেদের একটি অবস্থান তৈরি করে নিচ্ছে। একাডেমিক পড়ালেখার পাশাপাশি এসব উদ্যোগ বা প্রতিযোগিতায় থাকার যে একটি বাড়তি সুবিধা সে বিষয়টি আলোকপাত করেন। কাঙ্ক্ষিত আইডিয়া খুঁজে পেতে বেশি বেশি তথ্য সংগ্রহ করার তাগিদ দেন। এছাড়াও তিনি বলেন, বৈশ্বিক প্রতিযোগিতাগুলোতে অংশগ্রহন যেমন নিজের জন্য একটা বড় প্রাপ্তি সেই সাথে সেখান থেকে ভালো কোন অর্জন নিটারের সুনাম বয়ে নিয়ে আসবে, নিজেকে এবং নিটারকে প্রজেন্ট করার এটি একটি বড় সুযোগ। বড় স্বপ্ন নিয়ে এগিয়ে যাও, আইডিয়া নিয়ে বেশি ভাবো। পার্টিসিপ্যান্টদের দ্বিধা ভয় কাটিয়ে ওঠে আইডিয়া নিয়ে কাজ করা নিয়ে দূর্দান্ত কিছু পরামর্শ প্রদান করেন। নিটারের নাম পৌঁছে যাবে প্রতিটি অঙ্গনে তোমাদের হাত ধরেই সে প্রত্যাশা ব্যক্ত করেন। সর্বোপরি তিনি হাল্ট প্রাইজ নিটারের সর্বাত্মক সফলতা কামনা ও এ ধরনের যে কোন প্রোগ্রামে সবসময় পাশে থাকার অঙ্গীকার করেন।

অনুষ্ঠানের আরেক অতিথি ইউসুফ জামিল যিনি ক্যাম্পাসে কিংবা ক্যাম্পাসের বাইরে বিভিন্ন স্কিল ডেভেলপমেন্ট কার্যক্রমের সাথে বহুদিন ধরে যুক্ত তিনি এই প্রোগ্রামের সাথে যুক্ত সবাইকে তাদের নিরলস প্রচেষ্টা ও উদ্যোগের বাহবা দেন। তিনি বলেন,ডেডিকেশন থাকতে হবে এবং সব কিছুতে লেগে থাকো, একটা না একটাতে সফল হবেই। সবাইকে এতে পার্টিসিপ্যান্ট করার জন্য উৎসাহিত করেন।

উপস্থিত হাল্ট প্রাইজ অর্গানাইজিং কমিটির সোস্যাল মিডিয়া ম্যানেজার শুভজিত দাশ , পার্টিসিপ্যান্টদের দ্বিধা -দ্বন্দে না ভোগে অংশগ্রহন করার আহ্বান জানান এবং সর্বোচ্চ সংখ্যক প্রতিযোগী নিয়ে সফলভাবে প্রোগ্রামটি সম্পন্ন হবে সে আশাবাদ ব্যক্ত করেন।

এরই মধ্য দিয়ে শেষ হয় উক্ত লাইভ সেশন।

হাল্ট প্রাইজ নিটার অন ক্যাম্পাস রাউন্ডের রেজিষ্ট্রেশন চলছে । প্রতিযোগীদের দ্রুত হাল্ট প্রাইজ নিটার এর অফিসিয়াল ওয়েবসাইট কিংবা পেজে প্রকাশিত লিংকে গিয়ে রেজিষ্ট্রেশন শেষ করে তাদের আইডিয়া নিয়ে কাজ করার নির্দেশনা প্রদান করা হয়েছে- অর্গানাইজিং কমিটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Post

Most Popular

Related Post

Related from author