Home Uncategorized নিটারে অনুষ্ঠিত হতে যাচ্ছে স্টুডেন্টদের নোবেল পুরস্কার খ্যাত,"হাল্ট প্রাইজ"

নিটারে অনুষ্ঠিত হতে যাচ্ছে স্টুডেন্টদের নোবেল পুরস্কার খ্যাত,”হাল্ট প্রাইজ”

‘হাল্ট প্রাইজ’ হলো এমন এক ইনকিউবেটর প্রোগ্রাম, যা মূলত তরুণদেরকে তাদের মেধা-মনন ব্যবহার করে সামাজিক বিজনেস প্ল্যান প্রদান করার মাধ্যমে নতুন এক আগামীর দিকে ধাবিত করতে উৎসাহিত করে। এ বছর হাল্ট প্রাইজ এমন এক সমাধান প্রদানের চ্যালেঞ্জ জানায়, যার মাধ্যমে আগামী দশকে দশ হাজার যুবকের কর্মসংস্থানের ব্যবস্থা করা সম্ভব হবে।

হাল্ট প্রাইজ ২০০৯ সাল থেকে প্রতি বছর শিক্ষার্থীদের মধ্যে নতুন উদ্যোক্তা সৃষ্টি করতে এ প্রতিযোগিতার আয়োজন করে আসছে। নতুন নতুন সামাজিক ও ব্যবসায়িক ধারণা বের করে সে সম্পর্কিত সমস্যা সমধান করা সংগঠনটির মূল লক্ষ্য।

জাতীয় বস্ত্র প্রকৌশল ও গবেষণা ইন্সটিটিউট(নিটার),হাল্ট প্রাইজ ২০-২১ সালের চ্যালেঞ্জ,”ফুড ফর গুড” গ্রহণ করেছে এবং তথ্যসূত্র মতে জানা যায়, এবারের আসর তারা অনলাইন প্ল্যাটফর্মকে ব্যবহারের মাধ্যমে মূলপর্দায় নিয়ে আসবেন।

নিটার হাল্ট প্রাইজ স্টাফ মেম্বারগণ হতে আরো জানা যায়, রেজিস্ট্রেশন শুরু হলে তাদের অফিশিয়াল ওয়েবসাইট (http://hultprizeat.com/nitersavar) এবং ফেসবুক পেজ
(https://www.facebook.com/hultniter) -এর মাধ্যমে জানানো হবে। আর যারা টীম গঠন করতে আগ্রহী তাদের নিয়ে একটি করে হোয়াটসঅ্যাপ গ্রুপ খুলে আইডিয়া জেনারেটের ইঙ্গিত প্রদান করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Post

Most Popular

Related Post

Related from author