Thursday, February 29, 2024
More
    HomeCampus Newsনিটারে আয়োজিত হচ্ছে আন্তঃ বিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা

    নিটারে আয়োজিত হচ্ছে আন্তঃ বিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা

    নিজস্ব প্রতিবেদক, নিটার

    বাংলাদেশের বিশেষ জাতীয় দিবস থেকে শুরু করে বিভিন্ন গুরুত্বপূর্ণ অনুষ্ঠানগুলোতে থাকে বিতর্কের মহড়া। বিতার্কিকরা যুক্তিতর্ক উপস্থাপন করেন, স্বীয় বিশ্বাসকে প্রতিষ্ঠার জন্য নিউরনে যুক্তি মিলকরণে ব্যস্ত থাকেন। এমন প্রাণবন্ত, উৎফুল্ল আয়োজন কে না করতে চায়? এরই ধারাবাহিকতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রযুক্তি ইউনিট অধিভুক্ত ইন্সটিটিউট – ন্যাশনাল ইন্সটিটিউট অফ টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এন্ড রিসার্চ (নিটার) এর নিটার ডিবেটিং সোসাইটি প্রথমবারের মতো আয়োজন করতে যাচ্ছে “নিটার ইন্টার ভার্সিটি বিতর্ক প্রতিযোগিতা ২০২৩”। আগামী ২৮ এবং ২৯ জুলাই ১৩.০৬ একরের মনোমুগ্ধকর ক্যাম্পাসেই অনুষ্ঠিত হবে এই আয়োজন।

    “এগ্রেশন অর রিডেম্পশন? দ্য ওয়্যার টু এন্ড অল ওয়্যারস” প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ৩২ টি টিম ডিবেটিং-এ অংশ নিবে। ঢাবি, কুয়েট, চবি, রাবি সহ দেশের বিখ্যাত সব ডিবেটিং ক্লাব প্রতিযোগিতায় অংশগ্রহণ করছে।

    আয়োজনে আরো নিপুণতা আনতে ফুড পার্টনার হিসেবে থাকছে “DEKKO FOODS LIMITED”, অফিশিয়াল ব্যাংকিং পার্টনার হিসেবে থাকছে “Export Import Bank of Bangladesh”, অফিশিয়াল লজিস্টিক পার্টনার হিসেবে থাকছে “Dutch Bangla Bank Ltd.”, অফিশিয়াল প্রিন্ট মিডিয়া পার্টনার হিসেবে থাকছে “The Business Standard”।

    ২৮ জুলাই সকাল আটটা নাগাদ প্রোগ্রাম সূচনা হবে।চারটি মোশন রাউন্ড, চারটি প্রিলিমিনারি রাউন্ড এবং পরবর্তীতে যথাক্রমে আটটি টিমের মধ্যে কোয়ার্টার ফাইনাল, চারটির টিমের মধ্যে সেমি ফাইনাল এবং দু’টো টিমের মধ্যে ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হবে।

    ২৯ জুলাই অনুষ্ঠিত হবে পুরস্কার বিতরণী অনুষ্ঠান। বিজয়ীদের জন্য থাকছে আকর্ষণীয় ক্রেস্ট- ক্রেস্ট(চ্যাম্পিয়ন), টীম ট্রফি চ্যাম্পিয়ন, ক্রেস্ট (রানার্স আপ), টীম ট্রফি রানার আপ, ডিবেটর অফ দ্য ফাইনাল এবং ডিবেটরস অফ দ্য টুর্নামেন্ট। বিকাল চারটা নাগাদ প্রাণবন্ত অনুষ্ঠানের ইতি টানা হবে।

    সর্বোপরি, সুষ্ঠু ও সাবলীলভাবে প্রোগ্রামটি সম্পন্ন করার প্রয়াস জানিয়েছেন নিটার কর্তৃপক্ষ। নিটার ডিবেটিং সোসাইটি এ বিষয়ে আশ্বস্ত করেছে।

    লিখা: লাবিবা সালওয়া ইসলাম

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments