Tuesday, May 28, 2024
More
    HomeCampus Newsবর্ণাঢ্য আয়োজনের মধ্যে ড. এম এ ওয়াজেদ মিয়া টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজে ক্যাম্পাস-ডে...

    বর্ণাঢ্য আয়োজনের মধ্যে ড. এম এ ওয়াজেদ মিয়া টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজে ক্যাম্পাস-ডে পালিত

    অত্যন্ত জাঁকজমকপূর্ণ এবং আনন্দমুখর পরিবেশে ড. এম এ ওয়াজেদ মিয়া টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ এ চতুর্থ প্রতিষ্ঠা-বার্ষিকী উপলক্ষে পালিত হলো ক্যাম্পাস ডে-২০২২। বলে রাখা ভালো “Made in Bangladesh” ট্যাগ টিকে বিশ্বদরবারে সুপ্রতিষ্ঠিত করার লক্ষ্যে এবং বাংলাদেশের টেক্সটাইল সেক্টরকে আরো এক ধাপ এগিয়ে নিতে বাংলাদেশ সরকার মাননীয় প্রধানমন্ত্রী পীরগঞ্জের পুত্রবধূ ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ২০১৮ সালের পহেলা নভেম্বর কলেজটির শুভ উদ্ভোদন করেন এবং এরপর থেকেই প্রতিবছর ১লা নভেম্বর ক্যাম্পাস ডে পালিত হয়ে আসছে। এদিকে প্রতিবারের ন্যায় এবারও ক্যাম্পাস-ডে কে  স্মরণীয় করে রাখতে কলেজের সাংস্কৃতিক ক্লাব “রংতুলি’র”  পক্ষ থেকে আয়োজন করা হয় ফ্ল্যাশ-মব, কালার ফেস্ট, সাংস্কৃতিক সন্ধ্যা, র‍্যাম্প-শো সহ সারাদিনব্যাপী ব্যাপক কর্মসূচির। উল্লেখ্য
    কলেজের সাংস্কৃতিক ক্লাব-“রংতুলি” কর্তৃক আয়োজিত ক্যাম্পাস ডের বর্ণাঢ্য আয়োজনকে আরো সাফল্যমন্ডিত করতে ফটোগ্রাফি পার্টনার হিসাবে যুক্ত ছিলো  “ল্যাম্পপোস্ট” এবং মিডিয়া পার্টনার হিসেবে যুক্ত ছিলো “Textile Engineers Society “

    আয়োজন শুরু হয় মঙ্গলবার সকাল ১০টা থেকে। ক্যাম্পাসে অবস্থানরত সকল শিক্ষক,  শিক্ষার্থী, হল সুপার, রেজিস্টার এবং কর্মকর্তা-কর্মচারীবৃন্দের  উপস্থিতিতে অধ্যক্ষ মহোদয় স্যার জাতীয় পতাকা, ব্যানার উন্মোচন এবং পায়রা উড়িয়ে এবং পরবর্তিতে কেক কেটে ক্যাম্পাস-ডে র আনুষ্ঠানিক উদ্ভোদন করেন।

    সকাল ১১ টা নাগাদ শুরু হয় “রংতুলি” কর্তৃক আয়োজিত ফ্ল্যাশ-মব এবং কালার ফেস্ট যেখানে অংশ নেয় প্রতিষ্ঠান টির প্রথম,দ্বিতীয় এবং তৃতীয় ব্যাচের শিক্ষার্থীরা উল্লেখ্য এখানে সকলের সরব উপস্থিতি লক্ষ্য করা যায়।

    ফ্লাশ মব, কালার ফেস্ট এর একাংশ

    পরবর্তীতে সন্ধ্যা ৬টা নাগাদ শুরু হয় সকলের আগ্রহের কেন্দ্র বিন্দুতে থাকা আয়োজনের মূল আকর্ষন র্সাংস্কৃতিক সন্ধ্যা। অনুষ্ঠানের শুরুতেই কলেজের অধ্যক্ষ মহোদয়,শিক্ষকমন্ডলী ক্যাম্পাস-ডে উপলক্ষে রংতুলির সার্বিক আয়োজন নিয়ে তাদের সন্তুষ্টির কথা জানান এবং নানা দিকনির্দেশনা মূলক সংক্ষিপ্ত বক্তব্য দেন। এরপরেই ধারাবাহিক ভাবে কলেজের তিন ব্যাচের শিক্ষার্থীরা একেক করে হাজির হতে থাকে তাদের গান, নৃত্য, মঞ্চ-নাটক, দলীয় নৃত্য, র‍্যাম্প-শো, রম্য-বিতর্ক সহ নানাবিধ পারফরম্যান্স নিয়ে যেখানে তারা তাদের সৃজনশীল চিন্তাভাবনার পরিচয় দেন, এই যেমন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ভিত্তিক নানা রকম সুন্দর কন্সেপ্ট গুলো তারা তাদের পারফরম্যান্স গুলোতে ফুটিয়ে তুলার চেষ্টা করে,  এছাড়া ডমটেক ডিবেটিং ক্লাবের পক্ষ থেকে সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয় রম্য-বিতর্কের। এবং সবশেষ দিনের সেরা আকর্ষন র‍্যাম্প-শো  আয়োজন করা হয় এবং রাত ১০ টা অব্দি চলে এই সাংস্কৃতিক সন্ধ্যা।

    DWMTEC-2nd pic
    সাংস্কৃতিক সন্ধায় পারফরম্যান্স গুলির একাংশ

    সবশেষ ডমটেক সাংস্কৃতিক ক্লাব(রংতুলি)র পক্ষ থেকে পোগ্রামে অংশ নেওয়া সকলকে এবং পোগ্রাম সুষ্ঠভাবে পরিচালনার জন্য কাজ করা ভলেন্টিয়ারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে সাংস্কৃতিক সন্ধার ইতি টানেন, সবমিলিয়ে সারাদিনব্যাপী একটি উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে শেষ হয় ক্যাম্পাস-ডে র সকল আয়োজন।

    WRITER INFORMATION
    ARAFAT KHAN PRITOM
    Campus Ambassador
    Dr. M A Wazed Miah Textile Engineering College

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments