Home Technology বাংলাদেশে কান্ট্রি ম্যানেজার নিয়োগ দেবে ফেসবুক

বাংলাদেশে কান্ট্রি ম্যানেজার নিয়োগ দেবে ফেসবুক

মোঃ তানভীর হোসেন সরকার।প্রযুক্তি প্রতিবেদক।

গত ২৬ ফেব্রুয়ারি স্পেনের বার্সেলোনায় মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে ফেসবুক প্রতিনিধিদের সাথে তথ্য প্রযুক্তিমন্ত্রী মোস্তফা জাব্বারের বৈঠকের পর এই প্রক্রিয়ায় গতি আসে।গত কয়েক বছরেই গুজব,নাশকতায় সন্ত্রাসীগোষ্ঠির প্রোপাগান্ডা, ভুয়া পেজ, দেশবিরোধী অপপ্রচার, প্রশ্নফাঁসের মতো ইস্যুতে ফেসবুক ব্যবহারের বিষয়টি এসেছে। সেখানে সরকার এই সোস্যাল মিডিয়া জায়ান্টটির দ্রুত রেন্সপন্স চেয়েছে সব সময়। দেশে বিপুল ব্যাবসার বিপরীতে ফেসবুক কোন ভ্যাট ট্যাক্স দিচ্ছে না সেটিও সামনে এসেছে। এসব কারনেই সরকারের চাপে শেষ পর্যন্ত দেশে কান্ট্রি ম্যানেজার নিয়োগ দেওয়ার উদ্যোগ নিয়েছেন তারা।

ওই বৈঠকে তিনি ফেসবুক কর্তৃপক্ষকে বাংলাদেশের আইন মোতাবেক ফেসবুক কনটেন্ট ও অন্যান্য বিষয় এক্সিকিউট করতে বলেছেন । বাংলাদেশে ব্যাবসার ভ্যাট ট্যাক্স দেওয়ার একটি ফ্রেম ওয়ার্ক তৈরি করতে বলা হয়েছিল। বাংলাদেশে তাদের প্রতিনিধি রাখা ও অফিস খোলার বিষয়টিও আলচোনায় আসে।

BTRC এর মতে বাংলাদেশ থেকে প্রতিবছর দেড় হাজার কোটি টাকার ব্যাবসা করছে ফেসবুক। এখানে থেকে তাদের প্রাপ্তি ই বেশি।এর ই পরিপ্রেক্ষিতে দেশে কান্ট্রি ম্যানেজার নিয়োগের আনুষ্ঠানিক ঘোষনা দিতে কোম্পানিটি খুব বেশি দেরি করবেনা বলেও জানা গেছে। তবে তারা এখনি ঢাকায় তাদের স্থায়ি অফিস খুলছে না।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Post

Most Popular

Related Post

Related from author