Monday, July 15, 2024
More
    HomeIndustry Reviewসেরা ৫ চাইনীজ টেক্সটাইল কোম্পানি

    সেরা ৫ চাইনীজ টেক্সটাইল কোম্পানি

    বিশ্বব্যাপী টেক্সটাইল বাণিজ্যের মেজরিটি শেয়ার নিয়ে চীনের আছে বিশ্বের সবচেয়ে বড় টেক্সটাইল ইন্ডাস্ট্রি।চীনের টেক্সটাইল ইন্ডাস্ট্রি 20th century তে বৃদ্ধি পায় যখন চায়না তুলা উৎপাদন ও রপ্তানিতে এক্সপার্ট হয়ে ওঠে। যদিও একটা সময়ে তাদের শিল্পের গ্রোথ ছিলো কম তবুও তারা সামগ্রিক ইন্ডাস্ট্রিয়াল অভিজ্ঞতার সাথে দেশের চাহিদা পূরণ করছে এবং আন্তর্জাতিক বাজারে ফ্যাব্রিক, টেক্সটাইল এবং পোশাক পণ্য একসোসরিস সাপ্লাইয়ে তার একটি শক্তিশালী অংশ রয়েছে । চায়নার অনেক টেক্সটাইল এবং গার্মেন্টস কোম্পানি তাদের হাই কোয়ালিটির প্রোডাক্ট এর কারণে তাদের ডমেস্টিক এবং গ্লোবালি কাস্টোমারদের চাহিদা পুরন করে যাচ্ছে । China Daily এবং Fortune China 500 ইত্যাদির পরিসংখ্যান দ্বারা 2018 সালের সময়কালে কোম্পানি গুলির পারফরম্যান্স, রেভিনিউ, ইনোভেশন এবং কাস্টমার চাহিদার প্রতি কুইক রেস্পন্স ভিত্তিতে চীনের শীর্ষস্থানীয় পারফর্মিং টেক্সটাইল কোম্পানিগুলির একটি তালিকা প্রকাশ করে । সে তালিকার সেরা দশ কোম্পানি সম্পর্কে আমরা আজ জানবো ।

    1.জিয়াংসু হেনগলি গ্রুপ (Jiangsu Hengli Group)

    জিয়াংসু হেনগলি গ্রুপ (Jiangsu Hengli Group)

    জিয়াংসু হেনগলি গ্রুপ চীনের সবচেয়ে বড় টেক্সটাইল এবং গার্মেন্ট এর সবচেয়ে বড় ম্যানুফেকচারার যা ইয়ার্ন ডাইং, ওয়াসিং, উইভিং ফিনিশিং এর জন্য এক্সপার্ট । কোম্পানিটি চীনের চাংজুতে (Changzhou) অবস্থিত এবং ২০১৩ সালে এই কোম্পানি ২২.০৫ বিলিয়ন ডলার আয় করেছিল যা ২০১৭ সালে ২৫ বিলিয়ন ডলারে রেভিনিউ ছুয়ে ফেলে । কোম্পানিটি তিনটি প্রধান প্রডাক্ট অর্থাৎ ইয়ার্ন ডাইড ফেব্রিক , ব্লু ডেনিম এবং স্ট্রেচ কাপড় তৈরিতে এর কোম্পানির দক্ষতা আছে । জিয়াংসু হেনগলি গ্রুপের বর্তমান উৎপাদন ক্ষমতা 15,000,000 মিটার যার মধ্যে 96% এশিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যে এক্সপোর্ট করা হয়। জিয়াংসু হেনগলি গ্রুপ বিশ্বমানের টেক্সটাইল মেশিনারির মালিক যা বেশিরভাগ হংকংয়ে তৈরি এবং ইতালি এবং বেলজিয়ামের ডিজাইন করা । উন্নত প্রযুক্তিগত দক্ষতা ব্যবহারের অন্যান্য টেক্সটাইল ম্যানুফেকচারারদের তুলনায় কোম্পানির একটি প্রতিযোগিতামূলক সুবিধা পেয়েছে । ইস্ট ইন্টারন্যাশনাল মূল্যায়নের সময় এই কোম্পানিকে AAA রেটিং দেওয়া হয় ।

    2. শ্যাংটেক্স হোল্ডিং কোঃ লিঃ (Shangtex Holding Co Ltd)

    2. শ্যাংটেক্স হোল্ডিং কোঃ লিঃ (Shangtex Holding Co Ltd)

    শ্যাংটেক্স হোল্ডিং কোং লিমিটেড চীনের সেকেন্ড টপ টেক্সটাইল কোম্পানি । শ্যাংটেক্স হোল্ডিং ইন্টারন্যাশনাল মার্কেটে হোম টেক্সটাইল, ব্যাগ, লাগেজ ক্যারিয়ার, কাপড় এবং পোশাকের মতো টেক্সটাইল এবং ফ্যাশন আইটেম তৈরি এবং ডিস্ট্রিবিউট করে। কোম্পানি EY, Three Gun,এবং Conch ইত্যাদির মতো অনেক অনেক বিখ্যাত ব্র্যান্ডের জন্যও প্রডাকশন করে যা কোম্পানি গ্লোবালি রিটেইলার এবং সেলস পার্টনারদের কাছে হোলসেল রেইটে বিক্রি করে। এটি মার্কিন যুক্তরাষ্ট্র থেকে ওয়াল্ট ডিজনি এবং ইতালি থেকে Bagutta এর মতো গ্লোবাল ব্র্যান্ডের জন্যও লাইসেন্সপ্রাপ্ত ম্যানুফেকচারার । শ্যাংটেক্স হোল্ডিং কোং লিমিটেডের ভাস্ট রেঞ্জ প্রোডাক্ট এবং হাই টেকনোলজির ব্যবহার কারে চীনের অর্থনীতিতে অবদান রাখার জন্য কোম্পানিটি সরকারি ভাবে প্রশংসিত এবং পুরস্কৃত হয় ।

    3.লু থাই টেক্সটাইল কো লিমিটেড (Lu Thai Textile Co Ltd)

    লু থাই টেক্সটাইল কো লিমিটেড (Lu Thai Textile Co Ltd)

    লু থাই টেক্সটাইল কোং লিমিটেড সিচুয়ান জেলা, ZIBO তে অবস্থিত । এই কোম্পানির চীনের টেক্সটাইল প্রোডাক্ট প্রস্তুতকারক, আমদানিকারক, রিটেইলার এবং অনলাইন ডিলার । কোম্পানিটি হাই কোয়ালিটির কালার ইয়ার্ন এবং ব্লেন্ড ইয়ার্ন, কোম্বড কটন , ফাইবার, ক্যামিকেল ফাইবার, সিল্ক, শার্ট, হোয়াইট ফ্যাব্রিক, নন-আয়রন ফেব্রিক , স্ট্রেস প্যান্ট এবং ডিজিটালি প্রিন্টেড প্রিন্টিং জন্য স্পেশালাইজ । কোম্পানি Alain Delon, Arrow, Cavad, Bessshirt মতো বিখ্যাত কিছু ব্র্যান্ডের মালিক । লু থাই টেক্সটাইল কো লিমিটেড 30 টি দেশে তাদের প্রোডাক্ট এক্সপোর্ট করে । লু থাই টেক্সটাইল কোং লিমিটেড বিভিন্ন সাবসিডিয়ারি কোম্পানিতে 25,203 কর্মচারী কাজ করে যারা ডমেস্টিক হোম টেক্সটাইলের চাহিদা পূরণ করে । 2013 সালে কোম্পানির আয় 1.058 বিলিয়ন ডলার এবং 2017 সালে আয় দাঁড়ায় 1.5 বিলিয়ন ডলার ।

    4. হুয়াফু টপ ডাইড মেলঞ্জ ইয়ার্ন কো লিমিটেড (Huafu Top Dyed Melange Yarn Co Ltd)

    4. হুয়াফু টপ ডাইড মেলঞ্জ ইয়ার্ন কো লিমিটেড (Huafu Top Dyed Melange Yarn Co Ltd)

    হুয়াফু চীনের একটি শীর্ষস্থানীয় টেক্সটাইল কোম্পানি যা “Care for People. Color the World” মিশনে কাজ করছে । টেক্সটাইল শিল্পে হাই টেকনোলজি ব্যবহার করে পরিবেশকে বাঁচাতে কাজ করছে । এই কোম্পানি 1993 সালে প্রতিষ্ঠিত হওয়া এই কোম্পানির বর্তমানে 24,726 কর্মচারী আছে । চীনে এর পাঁচটি প্রডাকশন বেইজ রয়েছে । এর প্রধান পণ্য হল ইয়ার্ন এবং ইয়ার্ন প্রোডাক্ট যার মধ্যে রয়েছে বিস্তৃত পরিসীমা যেমন কালার ইয়ার্ন, ক্যাজুয়াল ওয়্যার, শার্ট, স্পোর্টস ওয়্যার , মোজা, বিজনেস স্যুট, তোয়ালে। ডেকোরেটিভ ফেব্রিক , সাদা সুতা এবং হোম ফেব্রিক । এই কোম্পানি চীনে ছাড়াও মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জাপান, এশিয়া এবং ম্যাকাওয়ের মতো গ্লোবাল মার্কেটে তার প্রোডাক্ট বিক্রি করে। ২০১৩ সালে এই কোম্পানির আয় ছিল ১.০২ বিলিয়ন ডলার এবং ২০১৭ সালে আয় দাঁড়ায় ১.৪ বিলিয়ন ডলার।

    যদিও এই বড় কোম্পানিগুলি টেক্সটাইল শিল্পের মধ্যে বিভিন্ন ধরণের পণ্য উৎপাদনে সক্ষম, তাদের সাথে কাজ করার সময় গুণমানের সমস্যা দেখা দিতে পারে । যেহেতু তারা একসাথে একাধিক অর্ডার চালাচ্ছে তারা এবং ইন হাউস কিউসি সবসময় ফল্ট গুলিকে ইগনোর করতে পারে। আপনার অর্ডারের কোয়ালিটি নিয়ন্ত্রণ এর জন্য প্রডাক্ট ইন্সপেকশন করা বুদ্ধিমানের কাজ।

    5.ওয়েইকিয়াও টেক্সটাইল কোম্পানি লিমিটেড (Weiqiao Textile Co Ltd)

    ওয়েইকিয়াও টেক্সটাইল কোম্পানি লিমিটেড (Weiqiao Textile Co Ltd)

    ওয়েইকিয়াও টেক্সটাইল কোম্পানি লিমিটেড চীনের একটি নন-স্টেট কোম্পানি যা সাধারণ ফেব্রিক, ইয়ার্ন, গ্রে ফ্যাব্রিক, ট্রিবিউট সিল্ক সিরিজ, জ্যাকয়ার্ড সিরিজ, খাকি ড্রিলস, টুইল ওইভ ফেব্রিক্স এবং ডেনিম সহ 2000 টাইপের টেক্সটাইল প্রডাক্ট প্রডাকশন ও ডিস্ট্রিবিউশন করে। কোম্পানিটির 2000 প্লাস ডমেস্টিক কাস্টমার সাথে সঙ্গে 300 বিদেশী কাস্টমার আছে 20 টি অঞ্চলে তারা তাদের ব্যাবসা পরিচালনা করছে ।

    24/7 প্রডাকশন ক্যাপাসিটি সহ প্রায় এর 152000 জন কর্মচারী নিয়ে কোম্পানি দক্ষতার সাথে কাজ করছে । চায়না চেম্বার অব কমার্স ফর ইম্পোর্টস অ্যান্ড এক্সপোর্টস অফ টেক্সটাইল কোম্পানিকে ইয়ার্ন ও ফেব্রিক রপ্তানিতে এক নম্বর কোম্পানি হিসেবে স্থান দিয়েছে। 2013 সালে কোম্পানির আয় হয় 976 মিলিয়ন ডলার ছিল যা 2017 সালে বেড়ে দাঁড়ায় 1.2 বিলিয়ন ডলার ।লু থাই টেক্সটাইল কোং লিমিটেড সিচুয়ান জেলা, ZIBO তে অবস্থিত । এই কোম্পানির চীনের টেক্সটাইল প্রোডাক্ট প্রস্তুতকারক, আমদানিকারক, রিটেইলার এবং অনলাইন ডিলার । কোম্পানিটি হাই কোয়ালিটির কালার ইয়ার্ন এবং ব্লেন্ড ইয়ার্ন, কোম্বড কটন , ফাইবার, ক্যামিকেল ফাইবার, সিল্ক, শার্ট, হোয়াইট ফ্যাব্রিক, নন-আয়রন ফেব্রিক , স্ট্রেস প্যান্ট এবং ডিজিটালি প্রিন্টেড প্রিন্টিং জন্য স্পেশালাইজ । কোম্পানি Alain Delon, Arrow, Cavad, Bessshirt মতো বিখ্যাত কিছু ব্র্যান্ডের মালিক ।

    লু থাই টেক্সটাইল কো লিমিটেড 30 টি দেশে তাদের প্রোডাক্ট এক্সপোর্ট করে । লু থাই টেক্সটাইল কোং লিমিটেড বিভিন্ন সাবসিডিয়ারি কোম্পানিতে 25,203 কর্মচারী কাজ করে যারা ডমেস্টিক হোম টেক্সটাইলের চাহিদা পূরণ করে । 2013 সালে কোম্পানির আয় 1.058 বিলিয়ন ডলার এবং 2017 সালে আয় দাঁড়ায় 1.5 বিলিয়ন ডলার ।

    Source:

    https://www.chinadaily.com
    https://cn.kompass.com

    Writer Information:
    Mahmudul Hasan (Shayek)
    Department: Textile Engineering
    2nd Year, 2nd Semester
    Batch:201

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments