Friday, March 29, 2024
More
    HomeBusinessবগুড়ায় শুরু হলো "তাঁত বস্ত্র কুটির শিল্প পণ্য মেলা-২০২১"।

    বগুড়ায় শুরু হলো “তাঁত বস্ত্র কুটির শিল্প পণ্য মেলা-২০২১”।

    আতিয়া জাহান লাবন্য,নিজস্ব প্রতিবেদক, টিইএস।

    বগুড়ার মোহাম্মদ আলী হাসপাতালের ঠিক বিপরীত পাশে অবস্থিত মাঠে “বগুড়া প্রেস ক্লাব” এর আয়োজনে শুরু হয়েছে মাস ব্যাপী “তাঁত বস্ত্র কুটির শিল্প পণ্য মেলা-২০২১”,যা বাংলার ঐতিহ্য রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

    গত ১০ মার্চ ২০২১ তারিখে মেলার উদ্বোধন করেন বগুড়া জেলা প্রশাসক মো: জিয়াউল হক। উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন
    জেলা আওয়ামী লীগ সভাপতি মজিবর রহমান মজনু, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আলী হায়দার চৌধুরী, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, মোহাম্মদ আলী হাসপাতালের তত্বাবধায়ক ডা: এটিএম নুরুজ্জামান, বগুড়া চেম্বার অব কমার্স সভাপতি মাসুদুর রহমান মিলন সিআইপি।

    মেলায়, প্রায় ৭০ টি প্যাভিলনে বিভিন্ন তাঁত বস্ত্র, বিশেষ করে রাজশাহী সিল্ক, মসলিন, জামদানি জামা কাপড় ও শাড়ি, বিভিন্ন ধরনের কুটির শিল্প এবং নিত্যপ্রয়োজনীয় জিনিস শোভা পাচ্ছে স্টলগুলোতে। তাছাড়াও বিভিন্ন কসমেটিকস এর স্টল ও স্থান পেয়েছে এ মেলায়। শিশু ও মহিলাদের আনাগোনাই বেশি।
    দিন যত যাবে ক্রেতার আগমন ততো বাড়বে বলে আশা করা হচ্ছে।

    মেলায় হরেক রকমের খাবারের স্টলও আছে। যেমন: ফুচকা, চটপটি,
    কফি শপ, বিভিন্ন ধরনের ফলের জুস, আইসক্রিম, আচার, ফাস্ট ফুড ইত্যাদি।

    ছোট দের বিনোদন এর জন্য নাগরদোলা, ঘূর্ণী,ওয়াটার ঝার, দোলনা রয়েছে। পাশাপাশি, বড়দের জন্য বাইক ও কার রাইডিং এর ব্যবস্থা করা হয়েছে। সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনার জন্য বিশাল মঞ্চ তৈরি করা হয়েছে।

    মেলার গেট দিয়ে ঢুকে প্রথমেই নজর কাড়ে সুন্দর সুন্দর অস্থায়ী পানির ফোয়ারা গুলো এবং এর চারপাশে লাগানো ছোট ছোট ফুল গাছের ফুটন্ত সতেজ ফুলগুলো। মেলার লাইটিং ব্যবস্থা এতোটাই মনোমুগ্ধকর যে, তা সন্ধ্যা ও রাতে মেলার সৌন্দর্যকে আরো কয়েকগুণ বাড়িয়ে তোলে।

    উল্লেখ্য যে এবার সম্পূর্ণ ভিন্ন এক পরিবেশে করোনা কালীন সময়ে এ মেলা টি হচ্ছে। তাই মেলায় প্রবেশের ক্ষেত্রে সকলের মাস্ক পড়া বাধ্যতা মূলক ছিলো।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments