Tuesday, May 28, 2024
More
    HomeMotivationalNITER এর শিক্ষার্থী আবদুল্লাহ আল রুমন The University of Rhode Island এর...

    NITER এর শিক্ষার্থী আবদুল্লাহ আল রুমন The University of Rhode Island এর Three Minute Thesis (3MT) Competition এ বিজয়ী হয়ে সন্মাননা অর্জন।

    ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং ও টেকনোলজি অনুষদের শিক্ষা ও গবেষণা প্রতিষ্ঠান সাভারের ন্যাশনাল ইন্সটিটিউট অফ টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এন্ড রিসার্চ এর টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের প্রাক্তন শিক্ষার্থী জনাব. আবদুল্লাহ আল রুমন The University of Rhode Island এর Three Minute Thesis (3MT) Competition এ বিজয়ী হওয়ার সম্মান অর্জন করেছেন।

    থ্রি মিনিট থিসিস (3MT) হল URI গ্রাজুয়েট ছাত্রদের জন্য তাদের গবেষণা যোগাযোগ দক্ষতা উন্নত করার এবং স্বীকৃতি ও পুরস্কারের জন্য প্রতিযোগিতা করার একটি ব্যতিক্রমী সুযোগ। আবদুল্লাহ আল রুমন সরকারি বিজ্ঞান কলেজ থেকে উচ্চ মাধ্যমিকে সফলতার সাথে উত্তীর্ণ হয়। তিনি The University of Rhode island এ ইলেট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে পিএইচডি সম্পন্ন করছেন। বাংলাদেশের গৌরব আবদুল্লাহ আল রুমন গত মাসে প্রায় একশো জন দর্শকের সামনে Lippitt hall এ URI-এর 3MT প্রতিযোগিতার ফাইনালে অংশগ্রহণ করেন এবং তার “স্মার্ট বেল্ট” নামক ডিভাইস URI এর থ্রি মিনিট থিসিস এ স্বীকৃতি লাভ করে। ফলস্বরূপ তিনি রানার আপ হওয়ার সম্মাননা অর্জন করেন।

    বাংলাদেশের গৌরব রুমনের এই ডিভাইস, একটি নরম এবং পরিধানযোগ্য বেল্ট। এর লক্ষ্য হল শিশুদের অস্বস্তি সৃষ্টি না করে বা তাদের চলাচলে বাধা না দিয়ে প্রয়োজনীয় চিকিৎসা তথ্য সংগ্রহ করা। উদ্ভাবনী সেন্সর প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে স্মার্ট বেল্ট গুরুত্বপূর্ণ লক্ষণগুলির রিয়েল-টাইম পর্যবেক্ষণ প্রদান করে, স্বাস্থ্যসেবায় নিয়োজিতদের শিশুদের সম্পর্কে মূল্যবান অন্তর্দৃষ্টি প্রদান করে। আল রুমনের সমাধান শুধুমাত্র শিশুদের যত্নের মান বাড়ায় না NICU সেটিংসে পিতামাতা এবং যত্নশীলদের জন্য চাপ কমায়।

    আবদুল্লাহ আল রুমনের গবেষণার তাৎপর্য এর ব্যবহারিক প্রভাবের বাইরেও প্রসারিত। বাংলাদেশী ছাত্র হিসেবে তার সাফল্য বিশ্বব্যাপী আন্তর্জাতিক পণ্ডিতদের অমূল্য অবদানকে তুলে ধরে। তার কৃতিত্ব বৈচিত্র্য এবং দৃষ্টিভঙ্গির সমৃদ্ধির প্রমাণ হিসাবে কাজ করে যা বৈজ্ঞানিক অনুসন্ধানকে সমৃদ্ধ করবে এবং আসন্ন গবেষকদের অনুপ্রাণিত করবে।

    Writer:
    লাবিবা সালওয়া ইসলাম, টিইএস নিটার টিম।
    ডিপার্টমেন্ট অফ টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং, নিটার।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments