Sunday, May 26, 2024
More
    HomeCampus Newsনিটারে বসন্ত বরণ ও পিঠা উৎসব ১৪২৬ উদযাপিত।

    নিটারে বসন্ত বরণ ও পিঠা উৎসব ১৪২৬ উদযাপিত।

    মোঃ তানভীর হোসেন সরকার।

    নিটার প্রতিনিধি।

    ন্যাশনাল ইনস্টিটিউট অব টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এন্ড রিসার্চ নিটার এর ক্যাফেটেরিয়া সংলগ্ন মাঠে বসন্ত বরণ ও পিঠা উৎসব ১৪২৬ অনুষ্ঠিত হয় অদ্য ১৮ ফেব্রুয়ারি ২০২০ ইং রোজ মঙ্গলবার।

    উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক ড.মোহাম্মদ মিজানুর রহমান, অধ্যক্ষ নিটার। বিশেষ অতিথি হিসেবে ছিলেন ইঞ্জিঃ এ.কে এম ফরিদুল আজাদ, সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগ,আরো উপস্থিত ছিলেন ড.মোঃ মোরশেদ ভূইঁয়া, সহকারী অধ্যাপক, প্রক্টর ও ছাত্র -কল্যান উপদেষ্টা নিটার।

    অনুষ্ঠানে মোট পিঠার স্টল ছিলো ২২ টি।সব স্টলেই ছিলো হরেক রকমেরর পিঠা পুলি ও পায়েস।পিঠা উৎসবে বিভিন্ন ক্যাটাগরির উপর ভিত্তি করে ৩টি স্টল কে পুরুষ্কৃত করা হয়।প্রথম পুরুষ্কার অর্জন করে T- পিঠা ঘর। ২য় পুরুষ্কার অর্জন করে হাউমাউ পিঠা খাও ৩য় পুরুষ্কার অর্জন করে পিঠা কোডিং পিঠা স্টল। পিঠা উৎসবের পাশাপাশি ছিলো মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান নাচ, গান,কবিতা আবৃতি, কৌতুক ও অভিনয়।

    বিশেষ আর্কষন হিসেবে ছিলো নিটার ফিল্ম এন্ড ফটোগ্রাফি সোসাইটির ফটো বুথ, যেখানে আগ্রহী সকলকে বিনামূলো ছবি তুলে দেওয়া হয়। শিক্ষক শিক্ষার্থী সকলে স্বতঃস্ফুর্ত ভাবে ছবি তোলেন।

    পিঠা উৎসবের অনুভুতি সম্পর্কে জানতে চাওয়া হলে নবম ব্যাচের শিক্ষার্থী মুসা খান বলেন যে,”এ ধরনের অনুষ্ঠান আমাদের জন্য খুবই ভালো কেননা অন্তত্য একদিনেরর জন্য হলেও আমরা আবহমান গ্রাম বাংলার পিঠা পুলির সাথে পরিচিত হই এবং এ অনুষ্ঠানের মধ্যো দিয়ে একগুয়েমী জীবন ধারা থেকে বের হয়ে একটু হলেও প্রাণ উচ্ছ্বাসও ফিরে পাই।”

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments