নিটার হাল্ট প্রাইজ এর ২য় লাইভ প্রোগ্রাম নবীন প্রবীণ মেলবন্ধন এ অনুষ্ঠিত

0
259

গতকাল বৃহস্পতিবার, রাত ৮ টায় অনুষ্ঠিত হয়ে গেল হাল্ট প্রাইজ অরগানাইজেশনাল কমিটি কতৃক আয়োজিত স্ট্রিমইয়ার্ড লাইভ সেশনের দ্বিতীয় পর্ব যেখানে অতিথি হিসেবে ছিলেন মোঃ সেলিম (নিটার ২য় ব্যাচ) যিনি বর্তমানে সোনারগাঁও বিশ্ববিদ্যালয়ের প্রভাষক হিসেবে কর্মরত আছেন এবং আরও ছিলেন মোঃ মেহেদী হাসান নিলয় (৯ম ব্যাচ) তিনি নিটারে আয়োজিত হাল্ট প্রাইজের অর্গানাইজিং কমিটিতে ইভেন্ট কো-অর্ডিনেটরের দায়িত্বে রয়েছেন।
আয়োজিত ঐ অনুষ্ঠানে হোস্ট হিসেবে ছিলেন, মোবাশ্বারা ফারদিন (৯ম ব্যাচ,টেক্সটাইল ডিপার্টমেন্ট) এবং নুসরাত জাহান (৯ম ব্যাচ,ফ্যাশন ডিজাইন এন্ড অ্যাপারেল ইন্জিনিয়ারিং), যৌথ সংমিশ্রণে পার্টিসিপ্যান্টদের নানা প্রশ্ন ও তার উত্তর সজ্জিত হওয়া সব মিলিয়ে খুবই চমকপ্রদ ও তথ্যবহুল একটি সেশন সুষ্ঠভাবে পরিচালনা করেন।

নিটারের প্রতিষ্ঠাকালীন ব্যাচ যাদের মাধ্যমে নিটারের অগ্রযাত্রার শুরু, যারা নিটারের শেঁকড় হিসেবে বিবেচিত। সেসময়ের অভিজ্ঞতার আলোকে বর্তমানের পরামর্শ বা নির্দেশনার লক্ষ্যে এবারের সেশনের মূল বিষয় ছিলো “Instructions from Root @Hult-102”
উক্ত সেশনে আমন্ত্রিত অতিথি নিটারের সেসময় এবং এসময়ের কথা তুলে ধরেন। পার্টিসিপ্যান্টদের বিভিন্ন প্রশ্নের প্রেক্ষিতে তিনি বলেন, বিজনেস আইডিয়াগুলোর সাসটেইনেবিলিটি থাকতে তবে,আইডিয়ার রিয়েলিটিটাকে তুলে ধরতে হবে। আইডিয়া উপস্থাপনের বিষয়ে উপাত্তগুলো গ্রাফে প্রকাশের পরামর্শ দেন। সর্বোপরি বিজনেসকে ফোকাসে রেখে জীবনে এগিয়ে যাওয়ার কথা বলেন। উনি উল্লেখযোগ্য কিছু দিকনির্দেশনা দেন বর্তমান তরুন প্রজন্মের প্রতি যে, তোমরা বিজনেস করো এবং জীবনে এগিয়ে যাওয়ার পথে সবসময় দুটো অপশন রাখো যেন একটির অনুপস্থিতিতে অন্যটি তোমাকে জীবনযুদ্ধে টিকিয়ে রাখবে।হাল্ট প্রাইজে অংশগ্রহণে সকল নিটারিয়ানদের উজ্জীবিত করেন। হাল্ট প্রাইজ প্রোগ্রামটি নিটারে ভবিষ্যতে অনেক বড় একটি রূপ পাবে সে আশাবাদ ব্যক্ত করেন।

এরই মধ্য দিয়ে শেষ হয় উক্ত লাইভ সেশন। আরও একটি খুশির খবর হচ্ছে হাল্ট প্রাইজ নিটার অন ক্যাম্পাস রাউন্ডের রেজিষ্ট্রেশন শুরু হয়ে গিয়েছে। প্রতিযোগীদের দ্রুত হাল্ট প্রাইজ নিটার এর অফিসিয়াল ওয়েবসাইট কিংবা পেজে প্রকাশিত লিংকে গিয়ে রেজিষ্ট্রেশন শেষ করে তাদের আইডিয়া নিয়ে কাজ করার নির্দেশনা প্রদান করা হয়েছে- অর্গানাইজিং কমিটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here