Saturday, April 20, 2024
More
    HomeCampus News২০ আগস্ট ঢাবির ‘প্রযুক্তি ইউনিটের’ ভর্তি পরীক্ষা

    ২০ আগস্ট ঢাবির ‘প্রযুক্তি ইউনিটের’ ভর্তি পরীক্ষা

    ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের অধীনে দেশের ইঞ্জিনিয়ারিং কলেজগুলোর ২০২০-২১ শিক্ষাবর্ষে বি.এসসি (ইঞ্জিনিয়ারিং) শ্রেণির ভর্তি পরীক্ষা আগামী ২০ আগস্ট অনুষ্ঠিত হবে।

    রোববার ভর্তি কমিটির এক সভায় এই সিদ্ধান্ত হয়েছে বলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

    সভার সিদ্ধান্ত অনুযায়ী, অনলাইনে ভর্তির আবেদন প্রক্রিয়া ১০ জুন শুরু হয়ে ১৫ জুলাই পর্যন্ত চলবে।

    ভর্তি পরীক্ষার আবেদন ফি জমা দেওয়া যাবে আগামী ১৬ জুলাই দুপুর ২টা পর্যন্ত।

    আগামী ২০ আগস্ট সকাল ১০টা থেকে ১১.৩০টা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বিভিন্ন কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

    প্রবেশপত্র সংগ্রহ করা যাবে ১ অগাস্ট বিকাল ৩টা থেকে ২০ অগাস্ট সকাল ৯টা পর্যন্ত।

    ‘প্রযুক্তি ইউনিট’ নামে পরিচিত এই ভর্তি রীক্ষার মাধ্যমে দেশের ছয়টি ইঞ্জনিয়ারিং কলেজে এবার এক হাজার ৪০০ শিক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ পাবেন।

    কলেজগুলো হল- ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং কলেজ, ফরিদপুর ইঞ্জিনিয়ারিং কলেজ ও বরিশাল ইঞ্জিনিয়ারিং কলেজ। টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের মধ্যে সাভারের জাতীয় বস্ত্র প্রকৌশল ও গবেষণা ইনস্টিটিউট (নিটার), ঢাকার মোহাম্মাদপুরের শ্যামলী টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ ও কে এম হুমায়ুন কবীর ইঞ্জিনিয়ারিং কলেজ।

    ভর্তির আবেদন ফি আগের মতো ৬৫০ টাকা নির্ধারণ করা হয়েছে।

    ভর্তিচ্ছু আবেদনকারীদের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বা সমমান পরীক্ষায় ৪র্থ বিষয়সহ প্রাপ্ত জিপিএ-দ্বয়ের যোগফল ন্যূনতম ৬.৫০ এবং আলাদাভাবে জিপিএ ৩.০০ থাকতে হবে।

    ভর্তি পরীক্ষার মানবন্টন ও অন্যান্য তথ্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তির পরীক্ষার ওয়েবসাইট থেকে শিক্ষার্থীরা জানতে পারবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

    বিশ্ববিদ্যালয়ের নবাব আলী চৌধুরী সিনেট ভবনে উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে এই সভা অনুষ্ঠিত হয়।

    এতে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মুহাম্মদ সামাদ, প্রযুক্তি ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী ও ঢাবি ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক মো. হাসানুজ্জামান এবং অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক মো. মোস্তাফিজুর রহমান উপস্থিত ছিলেন।

    মহামারী বিবেচনায় ঢাকা বিশ্বিবিদ্যালয়ের ভর্তি পরীক্ষা দুই মাস পেছানো হয়েছে।

    পুনঃনির্ধারিত তারিখ অনুযায়ী আগামী ৩১ জুলাই থেকে ২০২০-২১ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা শুরু হবে, যা ২১ মে শুরু হওয়ার কথা ছিল।

    Source : bdnews24.com

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments