Monday, April 29, 2024
More
    HomeCampus Newsটেক্সটাইল ট্যালেন্ট হান্টে নিটারিয়ানদের অর্জন!

    টেক্সটাইল ট্যালেন্ট হান্টে নিটারিয়ানদের অর্জন!

    TTH 8.0 National Conference - The Competition Day

    গত ২০ অক্টোবর ২০২৩ ইং, রোজ শুক্রবার দেশের ৩৫+ বিশ্ববিদ্যালয়ের ৫০০+ প্রতিযোগীদের নিয়ে TTH 8.0 National Conference – The Competition Day অনুষ্ঠিত হয়।

    দেশকে সর্বমোট ৫ টি জোনে ভাগ করা হয়, ঢাকা ডিভিশনের ইয়েস কার্ড (ইনোভেশন মাস্টারমাইন্ডস) অর্জনকারী সেরা ২০ জনের তালিকায় নিটারের ৬ জন।

    ডান থেকে- তপু সরকার (১৭তম), নাবিল হাসান (৮ম), সাজ্জাদুল ইসলাম রাকিব (১২তম), তাহমিদ শাহরিয়ার (১০ম), সালেহিন বাধন (৫ম), পার্থ পাল (৯ম)।

    উল্লেখ্য, প্রতিযোগিতার ক্রমাগত পরিবর্তনের চ্যালেঞ্জগুলোকে মানিয়ে নিতে ইন্ডাস্ট্রিগুলোর জন্য ইনোভেশনের কোনো বিকল্প নেই। এছাড়াও বর্তমানে বাংলাদেশের বস্ত্র এবং পোশাক শিল্পেও ইনোভেশনের প্রয়োজনীয়তা ব্যাপকভাবে অনুভূত হচ্ছে। বিশেষ করে, সাম্প্রতিক কঠিন সময়ে যখন শিল্পটি তীব্র জ্বালানি ও গ্যাসের দাম বৃদ্ধি, রাশিয়া-ইউক্রেন যুদ্ধ, বৈশ্বিক মুদ্রাস্ফীতি, অর্ডার ঘাটতি ইত্যাদির মধ্য দিয়ে যাচ্ছে। এ অবস্থায় ইনোভেশনই পারে বাংলাদেশের বস্ত্র এবং পোশাক শিল্পকে টিকিয়ে রাখতে। এসব বিষয় বিবেচনা করে টেক্সটাইল টুডে সূচনা করে টেক্সটাইল ট্যালেন্ট হান্টের (টিটিএইচ) অষ্টম সিজন। এর আগে টেক্সটাইল টুডে প্রতিযোগীতার সাতটি সিজন সফলভাবে সম্পন্ন করে।

    Sajjadul Islam Rakib
    10 Batch, NITER

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments